সবুজে সম্পন্ন হলো এনভায়রনমেন্টমুভ আয়োজিত গো গ্রিন ফটো কন্টেস্ট

শীর্ষস্থানীয় পরিবেশ বিষয়ক অনলাইন ওয়েব পোর্টাল এনভায়রনমেন্টমুভ ডটকম এর আয়োজনে অনলাইন ভিত্তিক ফটোগ্রাফি প্রতিযোগিতা গো-গ্রীন এর পুরষ্কার বিতরণী সম্পন্ন হলো শনিবার রাজধানীর জাতীয় উদ্ভিদ উদ্যান মিরপুরে।

আলোকচিত্রিদের মধ্যে জলবায়ু পরিবর্তন ও পরিবেশ বান্ধব জীবন যাপন এবং পরিবেশের নানান উপাদান নিয়ে আরও বেশি কাজ করার উৎসাহ দিতে এবং বর্তমানে যারা এ বিষয়ের উপর কাজ করেন তাঁদের মধ্যে সেতুবন্ধন তৈরি করতেই এই আয়োজন বলে জানান এনভায়রনমেন্টমুভ ডট কম প্রধান সম্পাদক তাওহীদ হোসাইন। এ প্রতিযোগিতার উদ্বোধন হয় ১৭ এপ্রিল ২০১৬ তারিখে।

অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের শিক্ষক  বিসর্গ দাস। পরে অংশগ্রহণকারীদের হাতে ক্রেস্ট এবং সার্টিফিকেট তুলে দেন তিনি।

তিনি বলেন , প্রতিযোগিতায় অংশগ্রহণকারী তরুণ ফটোগ্রাফাররা বাংলাদেশের পরিবেশকে যেভাবে তুলে নিয়ে এসেছেন তা সত্যিই প্রশংসনীয়। তাদের এ মেধা ও মননকে যথাযথ মূল্যায়নে এনভাইরনমেন্টমুভডটকম এর এ আয়োজন অবশ্যই ধন্যবাদ পাওয়ার দাবি রাখে।

উল্লেখ্য অনলাইন ভিত্তিক এ ফটোগ্রাফি প্রতিযোগিতায় প্রায় ১০০০ ছবি জমা পড়ে। বিচারক প্যানেল ফটোগ্রাফারদের পাঠানো ছবি বাছাই এবং চূড়ান্ত পর্যায়ের জন্য নির্বাচিত করেন। সেরা ১৬ টি ছবি বিচারকমণ্ডলী দ্বারা চূড়ান্ত করা হয় এবং বিজয়ী ঘোষণা করা হয়।বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন লন্ডন প্রবাসী আলোকচিত্রশিল্পী রনি রহমান এবং বাংলাদেশী আলোকচিত্রশিল্পী নাফিস আমিন।

পুরস্কার বিতরণকালে নাফিস আমিন বলেন , কোন বিষয়কে মানুষের মাঝে তুলে ধরার একটি শক্তিশালী মাধ্যম হচ্ছে ফটোগ্রাফি। কথায় আছে ছবি কথা বলে।’ তরুণ মেধাবী ফটোগ্রাফারদের মধ্য থেকে প্রতিভা অন্বেষণের লক্ষ্য নিয়ে এনভায়রনমেন্টমুভ ডট কমের ব্যাতিক্রমী উদ্যোগ গো গ্রীন শীর্ষক ফটোগ্রাফি প্রতিযোগিতা।

অনুষ্ঠান পরিকল্পনায় ছিলেন এনভায়রনমেন্টমুভ ডট কমের কনটেন্ট ডেভেলপমেন্ট অ্যাসোসিয়েট  লিসান আসিব খান এবং প্রধান সম্পাদক তাওহীদ হোসাইন। এই ধরনের সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানান লিসান আসিব খান।

Check Also

জলবায়ু পরিবর্তনঃ যে ৯ টি কারণে ২০১৮ তে আমরা আশাবাদি হতেই পারি!

সাদিয়া লেনা আলফি গেল বছরটি ছিলো জলবায়ুর জন্য বেশ আশঙ্কাজনক। বিষয়টি মূলত ঘটেছে বর্তমান বিশ্বের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *