আলোকচিত্রে আলোকিত হল দৃক গ্যালারি

14102552_10202197832383707_6515222931163444047_n

রাজধানীর ধানমণ্ডির দৃক গ্যালারিতে হয়ে গেলো ৩ দিনের ছবির প্রদর্শনী। এই ছবি প্রদর্শনী ১৯ তারিখ থেকে শুরু হয়ে শেষ হয় গত রোববার। অনুষ্ঠানের  প্রধান অতিথি হিসেবে ছিলেন ডেইলি স্টারের লেখক ইহতিসাম কবির এবং বিশেষ অতিথি ফটোগ্রাফার রেজা আমিন ।

Photography Is My Hobby  শুরুর দিকে একটি ফেসবুক গ্রুপ হিসেবে আত্মপ্রকাশ করে বর্তমানে সেই গ্রুপটি ফটোগ্রাফারদের একটি  কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে । শুরু থেকে এখন পর্যন্ত যারা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন তারা হলেন  প্রতিষ্ঠাতা নাফিস আমিন এবং রনি রহমান। খোলা মনের অধিকারী এসব তরুণ ফটোগ্রাফারদের সাথে চাইলেই যে কেও জমিয়ে ফেলতে পারেন ফটোগ্রাফি বিষয়ক আড্ডা। সাধারণ মানুষের মধ্যে আলোকচিত্র নিয়ে ভাবনা আরও ব্যাপকভাবে ছড়িয়ে দিয়ে ও অবদান রাখতে বদ্ধপরিকর এই দল।

সংগঠনের প্রতিষ্ঠাতা রনি রহমান জানান , এবার পুরস্কার তুলে দেওয়া হয় ১০টি ক্যাটাগরির ১০ জন বিজয়ীকে। এই প্রদর্শনীর জন্য প্রায় আড়াই হাজার ছবি জমা পড়েছিলো। এর মধ্য থেকে ৮৯ জন ফটোগ্রাফারের ৮৯টি ছবি প্রদর্শনীর জন্য বাছাই করা হয়।যার মধ্যে ছিল দেশী ও বিদেশী আলোকচিত্রশিল্পীরা।

Check Also

সাগরতলে তুষারপাত!

অতি ক্ষুদ্র প্লাঙ্কটনিক জীব সাগরের পৃষ্ঠভাগ হতে কার্বন আহরন করে, প্রক্রিয়াজাত করে, দেহগঠন করে এবং বর্জ্য পদার্থ নির্গমন করে। নির্গমনকৃত বর্জ্য পদার্থ এবং মৃত জীবাংশ বিশেষ ধীরে ধীরে সমুদ্র তলদেশে জমা হয়। জৈব পদার্থের গভীর সমুদ্রে নিমজ্জিত হওয়াকেই বিজ্ঞানীরা বলছেন সামুদ্রিক তুষারপাত!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *