আলোকচিত্রে আলোকিত হল দৃক গ্যালারি

14102552_10202197832383707_6515222931163444047_n

রাজধানীর ধানমণ্ডির দৃক গ্যালারিতে হয়ে গেলো ৩ দিনের ছবির প্রদর্শনী। এই ছবি প্রদর্শনী ১৯ তারিখ থেকে শুরু হয়ে শেষ হয় গত রোববার। অনুষ্ঠানের  প্রধান অতিথি হিসেবে ছিলেন ডেইলি স্টারের লেখক ইহতিসাম কবির এবং বিশেষ অতিথি ফটোগ্রাফার রেজা আমিন ।

Photography Is My Hobby  শুরুর দিকে একটি ফেসবুক গ্রুপ হিসেবে আত্মপ্রকাশ করে বর্তমানে সেই গ্রুপটি ফটোগ্রাফারদের একটি  কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছে । শুরু থেকে এখন পর্যন্ত যারা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন তারা হলেন  প্রতিষ্ঠাতা নাফিস আমিন এবং রনি রহমান। খোলা মনের অধিকারী এসব তরুণ ফটোগ্রাফারদের সাথে চাইলেই যে কেও জমিয়ে ফেলতে পারেন ফটোগ্রাফি বিষয়ক আড্ডা। সাধারণ মানুষের মধ্যে আলোকচিত্র নিয়ে ভাবনা আরও ব্যাপকভাবে ছড়িয়ে দিয়ে ও অবদান রাখতে বদ্ধপরিকর এই দল।

সংগঠনের প্রতিষ্ঠাতা রনি রহমান জানান , এবার পুরস্কার তুলে দেওয়া হয় ১০টি ক্যাটাগরির ১০ জন বিজয়ীকে। এই প্রদর্শনীর জন্য প্রায় আড়াই হাজার ছবি জমা পড়েছিলো। এর মধ্য থেকে ৮৯ জন ফটোগ্রাফারের ৮৯টি ছবি প্রদর্শনীর জন্য বাছাই করা হয়।যার মধ্যে ছিল দেশী ও বিদেশী আলোকচিত্রশিল্পীরা।

Check Also

‘ঈদে ঝুঁকিমুক্ত ও নিরাপদ যাতায়াতে বিদ্যমান আইনের কঠোর প্রয়োগ চাই’ শীর্ষক গোলটেবিল বৈঠক

বিশেষ করে ঈদে বিপুল সংখ্যক হতাহতের ঘটনা আমাদেরকে আতংকিত করে। বিদ্যমান আইনের কঠোর প্রয়োগের অভাবই এর জন্য মূলত দায়ী। এপ্রেক্ষিতে পরিবেশ বাঁচাও আন্দোলন (পবা)-এর উদ্যোগে আজ ১৪ জুন ২০১৭, বুধবার, সকাল ১১টায় পবা মিলনায়তনে আয়োজিত “ঈদে ঘরমুখো মানুষের নিরাপদ যাতায়াতে করণীয়”-শীর্ষক গোলটেবিল বৈঠকের আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *