সিকৃবিতে অসুস্থ কুকুরদের সেবা দিলো প্রাধিকার

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় এর প্রাণি অধিকার এবং জীববৈচিত্র সংরক্ষণ নিয়ে কাজ করা সংগঠন “প্রাধিকার”এর উদ্যোগে কৃষি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস এবং ক্যাম্পাসের আশেপাশের সকল অসুস্থ কুকুরদের চিকিৎসা সেবা দেয়া হয়েছে।

গত ১০ই নভেম্বর, শুক্রবার সকাল ৮:০০ টায় শুরু হয় এই চিকিৎসা সেবা কার্যক্রম। পুরো কার্যক্রম পরিচালনা করেন প্রাধিকার এর ভারপ্রাপ্ত সভাপতি সিকৃবি ভেটেরিনারি ২০ তম ব্যাচের ছাত্র মোঃ সাইফুল ইসলাম এবং সাধারণ সম্পাদক কিরাত তালুকদার।

এছাড়াও প্রাধিকার এর প্রাক্তন সাধারণ সম্পাদক আব্দুল মজিদ উজ্জ্বল এবং ভেটেরিনারি ১৯তম ব্যাচের ইন্টার্ন ছাত্র আব্দুল্লাহ আল-মামুন এর নেতৃত্বে বেশ কিছু অসুস্থ কুকুরকে ডার্মাটাইটিস এর ভ্যাকসিন দেয়া হয়েছে।

প্রাধিকার এর এই কার্যক্রমে সকল প্রকার মেডিসিন দিয়ে সহযোগীতা করেছেন মেডিসিন বিভাগের অধ্যাপক ডাঃ মো রফিকুল ইসলাম এবং সহযোগী অধ্যাপক মোঃ মাহফুজুর রহমান।

পুরো সময় ধরে স্বেচ্ছাসেবী হিসেবে প্রাধিকার এর নির্বাহী কমিটির প্রায় ২০ জন সদস্য ইভেন্টটি তে কাজ করেছেন।

এ ব্যাপারে প্রাধিকার ভারপ্রাপ্ত সভাপতি সাইফুল ইসলাম বলেন “ক্যাম্পাসে অনেক দিন ধরেই কুকুরগুলো অসুস্থ। এদের কারণে সুস্থ কুকুরগুলোও বিভিন্ন রোগে আক্রান্ত হচ্ছে। প্রাধিকার তাদের নিজের জায়গা থেকে যতটুকু পারে চেষ্টা করেছে এবং করে যাবে ভবিষ্যতেও। কিন্তু এ ব্যাপারে সর্বোপরি আমাদের সবাইকেই সচেতন হতে হবে এবং আমাদের সাধ্যমত কুকুরগুলোর পাশে এসে দাঁড়াতে হবে। তাহলেই এসব রোগব্যাধি নিয়ন্ত্রণ সম্ভব।”

Check Also

শাবিপ্রবি’তে ‘গ্রিন এক্সপ্লোর সোসাইটির’ পঞ্চম বর্ষ পূর্তি উৎযাপন

মানবতার জন্য শেখো’ এই মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে ঠিক পাচ বছর আগে ২০১২ সালের ১১ই জানুয়ারি যাত্রা শুরু করেছিল শাবিপ্রবি’র প্রকৃতি ও পরিবেশ বিষয়ক একমাত্র সংগঠন গ্রিন এক্সপ্লোর সোসাইটি। বুধবার সংগঠনটি সফলভাবে পাচ বছর শেষ করে ষষ্ঠ বছরে পদার্পণ করলো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *